সর্বশেষ

6/recent/ticker-posts

ADS

এসএসসি/নবম দশম শ্রেণীর গণিত সমাধান pdf। SSC/Class 9-10 general math solution pdf

এসএসসি/নবম দশম শ্রেণীর সাধারণ গণিত সমাধান pdf SSC/Class 9-10 general math solution pdf 

এসএসসিনবম দশম শ্রেণির সাধারণ গণিত সমাধান pdf। SSCClass 9-10 general math solution pdf
এসএসসি/নবম দশম শ্রেণির সাধারণ গণিত সমাধান pdf SSC/Class 9-10 general math solution pdf 


    প্রিয় শিক্ষার্থীরা, শিক্ষার খবর ওয়েবসাইটে সবাইকে স্বাগতম।  আজ আমরা এই পোষ্টের মাধ্যমে নবম দশম শ্রেণির সাধারণ গণিত বইয়ের সমাধান দেওয়ার চেষ্টা করব।  ধারাবাহিকভাবে নবম দশম শ্রেণির সাধারণ গণিত বইয়ের প্রতিটি অধ্যায়ের সমাধান দেওয়ার চেষ্টা করব।

    গণিত ভীতি বা দুর্বলতা ছোট থেকেই সবাইর ই কম বেশি থাকে। আমাদের দেশের স্কুল-কলেজগুলোতে এমন অনেক শিক্ষার্থী আছেগণিতের নাম শুনলেই যাদের ভয়ে অবস্থা খারাপ হয়ে যায়।  শুধু স্কুল-কলেজ নয়বিশ্ববিদ্যালয়ে এসেও এমন অনেককেই আছে যারা আজও গণিতকে ভয় পায় ঠিক আগের মতোই।

    গণিত নিয়ে সবার ভয় কিন্তু একরকম হয় না।  অনেকে হয়তো গাণিতিক সমস্যা সমাধান করাকেই ভয় পায়অনেকেই আবার ভয় পায় সমস্যার মাঝখানে এসে আটকে যাওয়াকেঅনেকে আবার ভয় পায় শুধু গণিত পরীক্ষাকে।  তবে ভয়টা যে কারণেই হোক না কেনকিন্তু চাইলেই জয় করে ফেলা যায় গণিতের ভয়কে।

    নবম দশম শ্রেণীর সাধারণ গণিত সমাধান pdf।  নবম দশম শ্রেণির গণিত বই সমাধান ২০২৩

    যেকোনো কিছু শেখার আগে বা জয় করার আগে প্রথম শর্ত হচ্ছে সে বিষয়ে ইতিবাচক মনোভাব তৈরি করতে হবে।  গণিত শিখতে হলেগণিতের ভয়কে জয় করে পারদর্শী হতে হলে, প্রথমেই গণিত বিষয়টাকে অন্য সব বিষয়ের মতো স্বাভাবিকভাবে নিতে শিখতে হবে। তারপর চেষ্টা করে গেলে একসময় সত্যি সত্যি তুমি জয় করে ফেলা যাবে গণিতের ভয়কে।

    গণিত এমন একটা বিষয় যার উপর দক্ষতা জিনিসটা নির্ভর করে পুরোপুরি অনুশীলনের উপর। একটি সমস্যা যতবার সমাধান করা যায় সেটির উপর দক্ষতা ততোই বৃদ্ধি পাবে। এক সময় এসে দেখা যাবে এই টাইপের সমস্যা যত জটিল করেই আসুক না কেন ঠিকই সমাধান বের করে ফেলা যাবে

    আর গণিত সমাধানের সময় যদি কোথাও আটকিয়ে যায় তাহলে সাহায্যের দরকার হয় শিক্ষক বা প্রাইভেট টিউটর এর। কিন্তু সবসময় তাদের পাওয়া যায় না। কিন্তু সে সময় নবম দশম শ্রেনীর গণিত বইয়ের সমাধান অধ্যায় ভিত্তিক নোট বা গাইড যদি হাতের কাছে থাকে তাহলে অনেক সুবিধা হয়। তাই আমরা শিক্ষার্থীদের কথা চিন্তা করে নিয়ে এসেছি অধ্যায় ভিত্তিক নোট বা গাইড।

     

    ক্লাস ৯ম-১০ম এর গণিত গাইড টি তে অধ্যায়গুলো আলাদা ভাবে সাজানো আছে। নির্দিষ্ট প্রশ্নোত্তর খুঁজে পেতে তাই আপনার জন্য অনেক সহজ হবে। সকল অধ্যায় ক্রমানুসারে দেওয়া আছে। এটি একটি সেরা নবম দশম শ্রেণির গণিত সমাধান। কারন এই সমাধানটিতে সকল অধ্যায়ের উত্তর রয়েছে। সুন্দরভাবে অধ্যায়-ভিত্তিক সাজানো রয়েছে যা নির্দিষ্ট অংক খুঁজে পেতে অনেক সহজ হয়। অধ্যায় একে রয়েছে বাস্তব সংখ্যাঅধ্যায় দুই সেট ও ফাংশনএভাবে পরবর্তী অধ্যায়গুলোতে বীজগাণিতিক রাশিসূচক ও লগারিদমএক চলক বিশিষ্ট সমীকরণ, রেখা, কোণ ও ত্রিভূজব্যবহারিক জ্যামিতি, বৃত্ত, ত্রিকোণমিতিক অনুপাত, দূরত্ব ও উচ্চতা, বীজগণিতীয় অনুপাত ও সমানুপাত, দুই চলক বিশিষ্ট সরল সমীকরণ, সসীম ধারা, অনুপাত, সদৃশতা ও প্রতিসমতা, ক্ষেত্রফল সম্পর্কিত সম্পাদ্য ও উপপাদ্য, পরিমিতি, পরিসংখ্যান। 

    ৯ম-১০ম শ্রেণীর সাধারণ গণিত সমাধান ২০২৩।  Class 9-10 Math solution pdf 2023

    আশাকরি এই সমাধান পেয়ে শিক্ষার্থীরা কিছুটা হলেও উপকৃত হবে। শিক্ষার্থীরা সামান্যতম উপকৃত হলে আমাদের শ্রম সার্থক বলে মনে করব। তাহলে আর দেরি না করে নিচ থেকে সংগ্রহ করুন নবম দশম শ্রেণির গণিত সমাধান।



    শিক্ষার খবর ডট কমের নবম দশম শ্রেণির গণিত বইয়ের প্রতি অধ্যায়ের নির্ভুল সমাধান ধারাবাহিকভাবে দেওয়া হবে। সকল অধ্যায়ের সমাধান আপডেট পেতে শিক্ষার খবর ডট কমের সাথে থাকুন।

     





    Tag: নবম দশম শ্রেণির সাধারণ গণিত বই সমাধান৯ম-১০ম শ্রেণির সাধারণ গণিত সমাধান ,  ৯ম-১০ম শ্রেণির সাধারণ গণিত সৃজনশীল সমাধান ৯ম-১০ম শ্রেণির সাধারণ গণিত গাইড ২০২৩নবম দশম শ্রেণির সাধারণ গণিত সমাধান ২০২৩ ৯ম-১০ম শ্রেণির সাধারণ গণিত সমাধান pdf, নবম দশম শ্রেণির সাধারণ গণিত বই এর সমাধান ৯ম-১০ম শ্রেণীর গণিত বই pdf ২০২৩, class 9 math solution pdf, class 9 math solution pdf , class nine math solution pdf 2023
      

    Post a Comment

    0 Comments