সর্বশেষ

6/recent/ticker-posts

ADS

৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি-২০২২ ২য় সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ(Class 6 to10 assignment-2022 2nd week)

২০২২ সালের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ২য় সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ

৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি-২০২২ ২য় সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ(Class 6 to10 assignment-2022 2nd week)
৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি-২০২২ ২য় সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশ(Class 6 to10 assignment-2022 2nd week)



অনলাইন ডেস্ক :: প্রিয় শিক্ষার্থীরা তোমরা ইতোমধ্যে জেনেছ, স্কুলগুলোতে সরাসরি শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ফের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি রোধে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুলে সরাসরি পাঠদান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। তাই চলতি বছরের অর্থাৎ ২০২২ সালের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম আরম্ভ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

গতবছর অর্থাৎ ২০২১ শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলেছিলো। কিন্তু গতবছরের সেপ্টেম্বরে স্কুল সশরীরে ক্লাস শুরু হওয়ার পরও এসাইনমেন্ট এর কার্যক্রম চলেছে। এ বছর আবারও সশরীরে পাঠদান বন্ধ হওয়ায় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ফের শুরু করেছে। 

ইতোমধ্যে গত রবিবার (৬ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০২১ শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে। 
এরই ধারাবাহিকতায় আজ রবিবার (১৩ ফেব্রুয়ারি) ২০২১ শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে। 

শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের বিতরণ ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধিনিষেধ যথাযথভাবে পালন করা হবে। মূল্যায়ন নির্দেশনা অনুযায়ী অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করতে শিক্ষকদের নির্দেশনা  দেওয়া হয়েছে। 

২০২২ সালের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ২য় সপ্তাহের এসাইনমেন্ট


শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময়ে শিক্ষার্থীদের পড়াশুনার সাথে সম্পৃক্ত রাখতে পুনরায় ২০২২ সালের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) অফিসিয়াল ওয়েবসাইটে ২০২২ সালের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের Assignment-2022 2nd week প্রকাশ করে কর্তৃপক্ষ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত ২০২২ সালের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির পরীক্ষার্থীদের জন্য ২য় সপ্তাহের এসাইনমেন্ট এর বিষয় সমূহ শিক্ষার খবর ডট কম এর পাঠকদের জন্য সুন্দরভাবে সাজিয়ে তুলে ধরা হলো।

আরও দেখুন-

২০২২ সালের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান সংক্রান্ত বিজ্ঞপ্তি

শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, চলমান কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মােতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরােপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনয়নের জন্য ২য় সপ্তাহের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ইংরেজি, বাংলাদেশ ও বিশ্বপরিচয় এই দুই বিষয়ের অ্যাসাইনমেন্ট, ১০ম শ্রেণির জন্য বাংলা ২য় পত্র, ৯ম ও ১০ম শ্রেণির জন্য বিজ্ঞান বিষয়ের মূল্যায়ন রুব্রিক্সসহ প্রণয়ন করা হয়েছে ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ০৬/০২/২০২২ খ্রি. বিতরণকৃত (১ম সপ্তাহের) ১০ম শ্রেণির বাংলা বিষয়ের এসাইনমেন্ট সংশোধনপূর্বক পূনরায় বিতরণ করা হলো। 
প্রকাশিত বিজ্ঞপ্তি, 

৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ২য় সপ্তাহের এসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড করুন 

সকল এসাইনমেন্ট এর উত্তর জানতে চোখ রাখুন শিক্ষার খবর ডট কম এ। 

- শিক্ষার খবর ডট কম 



Post a Comment

0 Comments