সর্বশেষ

6/recent/ticker-posts

ADS

ভুয়া সুপারিশপত্র নিয়ে সতর্ক করলো এনটিআরসিএ


ভুয়া সুপারিশপত্র নিয়ে সতর্ক করলো এনটিআরসিএ
ভুয়া সুপারিশপত্র নিয়ে সতর্ক করলো এনটিআরসিএ


অনলাইন ডেস্কঃ সম্প্রতি পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে এসব শিক্ষকদের নিয়োগের জন্য সুপারিশ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। 


এই সুপারিশ দ্রুত কার্যকর করতে ইতিমধ্যে বেসরকারি শিক্ষক ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে মন্ত্রণালয়। আগামী সপ্তাহ থেকে সুপারিশপত্র দেওয়া হবে বলে এনটিআরসিএ সূত্রে জানা গেছে। 


কিন্তু বুধবার রাত থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেসরকারি শিক্ষক নিয়োগের সুপারিশপত্র দেখা যাচ্ছে। বিষয়টি ইতিমধ্যে নজরে এসেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)। 


এনটিআরসিএর সদস্য এবিএম শওকত ইকবাল শাহীন (যুগ্মসচিব) এসব সুপারিশপত্র ভুয়া বলে জানিয়েছেন।


বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকালে তিনি বলেন, আমরা কোনো সুপারিশপত্র শেয়ার করিনি। আমাদের ওয়েবসাইটে কোনো তথ্য না থাকলে এগুলো ভুয়া। সেখানে কোনো তথ্য গেলে প্রার্থী এসএমএস পাবেন। তারপর ওয়েবসাইট থেকে ইউজার আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। প্রার্থীদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি। 


যুগ্মসচিব বলেন, পূর্বের সুপারিশপত্র নকল করে হ্যাকাররা সেগুলো প্রকাশ করছে। সেখানে আমাদের কারোর স্বাক্ষর নেই এবং তারিখও উল্লেখ নেই। 


তিনি আরো বলেন, এক শ্রেণির হ্যাকার নিয়োগপত্রের ফরম্যাটে দেওয়া নাম- সই জাল করে এগুলো করছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন-

ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষকের সুপারিশপত্র প্রকাশ 

 - শিক্ষার খবর ডট কম


Post a Comment

0 Comments