সর্বশেষ

6/recent/ticker-posts

ADS

ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষকের সুপারিশপত্র প্রকাশ


ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষকের সুপারিশপত্র প্রকাশ
ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষকের সুপারিশপত্র প্রকাশ 


অনলাইন ডেস্ক: পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ভেরিফিকেশনের পাশাপাশি এসব শিক্ষককে নিয়োগ দেওয়া হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।


 আগামী সপ্তাহে প্রার্থীদের সুপারিশ পত্র প্রকাশের পরিকল্পনা করছে এনটিআরসিএ। পুলিশ ভেরিফিকেশনে কোনো প্রার্থী সম্পর্কে কোনো আপত্তিকর তথ্য পাওয়া গেলে তাদের সুপারিশ বাতিল বলে গণ্য হবে। বুধবার (১৯ জানুয়ারি) সন্ধায় এনটিআরসিএ চেয়ারম্যানের নেতৃত্বে বৈঠক এসব সিদ্ধান্ত নেওয়া হয়। 


মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের এক কর্মকর্তা জানান, স্কুল - কলেজগুলোয় অনেক শিক্ষকের পদ ফাঁকা। এজন্য আমরা পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছি। 


এক প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরো জানান, শিক্ষকদের নিয়োগের জন্য আমাদের সিদ্ধান্ত ইতিমধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। আশা করছি, তারা দ্রুততার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া শুরু করবে। 


এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, শিক্ষকদের সুপারিশ পত্র প্রকাশের জন্য আমরা টেলিটকের সাথে আলোচনা করেছি। শিক্ষকদের সুপারিশ পত্র প্রকাশের জন্য পুরোদমে কাজ চলছে। আশা করি, আগামী সপ্তাহে প্রার্থীদের সুপারিশ পত্র প্রকাশ শুরু করতে পারবো। সে অনুযায়ী কাজ চলছে।


এনটিআরসিএর তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত হয় ৩৮ হাজার ২৮৩ জন প্রার্থী। পুলিশ ভেরিফিকেশনের কারণে এত দিন আটকে ছিল তাদের নিয়োগ। উত্তীর্ণ হয়েও চাকরিতে যোগ দিতে না পারায় হতাশ হয়ে পড়েছিলেন এসব চাকরিপ্রার্থী। 

আরও পড়ুন- 

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে রিট


তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, সুপারিশ প্রাপ্ত প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম যাচাই করা হবে এবং যাচাই শেষে ওয়েবসাইটে সুপারিশ পত্র প্রকাশ করা হবে। তারপর প্রার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যোগ দিতে পারবেন। ২৫ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সুপারিশ পাওয়া প্রার্থীরা এনটিআরসিএর ওয়েবসাইটে পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণ করেন। কিন্তু চার মাস পেরিয়ে গেলেও শেষ হয়নি পুলিশ ভেরিফিকেশন। 


অবশেষে পুলিশ ভেরিফিকেশন চালু রেখেই প্রার্থীদের নিয়োগের সিদ্ধান্ত নিলো শিক্ষা মন্ত্রণালয়। 

আরও পড়ুন-

ভুয়া সুপারিশপত্র নিয়ে সতর্ক করলো এনটিআরসিএ

আগামী দুই সপ্তাহের জন্য দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী

- শিক্ষার খবর ডট কম



Post a Comment

1 Comments

Do not share any link